কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের কর্মকর্তাদের সাথে শিক্ষামন্ত্রীর মতবিনিময়

কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের কর্মকর্তাদের সাথে শিক্ষামন্ত্রীর মতবিনিময়

শিক্ষামন্ত্রী  নুরুল ইসলাম নাহিদ বলেছেন, কারিগরি শিক্ষা ব্যবস্থা আরো সম্প্রসারণ করা হবে। কারিগরি শিক্ষা হবে শিক্ষার মূল ভিত্তি। ২০২১ সালের মধ্যে কারিগরি শিক্ষার্থীর সংখ্যা মোট শিক্ষার্থীর শতকরা ২০ ভাগে এবং ২০৩০ সালের মধ্যে শতকরা ৩০ ভাগে উন্নীত করা হবে। তিনি কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের এ খাতের উন্নয়নে আন্তরিকতা, নিষ্ঠা ও সততার সাথে একযোগে কাজ করার আহ্বান জানান।

মন্ত্রী মঙ্গলবার ঢাকায় বাংলাদেশ সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের সাথে মতবিনিময় সভায় এ আহ্বান জানান।

মন্ত্রী বলেন, একটি নতুন বিভাগ গঠনের ফলে প্রথম দিকে কিছু অসুবিধা হতে পারে। সাময়িক অসুবিধাগুলো কাটিয়ে উঠতে হবে। এটাকে সমস্যা হিসেবে না দেখে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে কাজ করতে হবে। কারিগরি শিক্ষার মাধ্যমে দক্ষ জনবল তৈরি করতে হবে, যারা দেশে ও বিদেশে কাজ করার সুযোগ পাবে। তিনি বলেন, মাদরাসা শিক্ষা ব্যবস্থাও গুরুত্বপূর্ণ। এটা দেশের অন্যতম প্রাচীন শিক্ষা ব্যবস্থা। এর সংস্কার ও আধুনিকায়ন করতে হবে। যাতে মাদরাসায় শিক্ষিতরা চাকরিসহ সকল ক্ষেত্রে সমান সুযোগ পায়।

মন্ত্রী বলেন, সকলের আন্তরিকতা ও দক্ষতার মাধ্যমে মন্ত্রণালয়ের সুনাম ধরে রাখতে হবে। প্রত্যেকটি কাজ যথাসময়ে সম্পন্ন করতে হবে। একটি বিভাগ সৃষ্টির ফলে নতুন আঙ্গিকে কাজ করার সুযোগ সৃষ্টি হয়েছে।

সভায় মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের ভারপ্রাপ্ত সচিব মো. আলমগীর, অতিরিক্ত সচিব মো. হেলাল উদ্দিন ও একেএম জাকির হোসেন ভূঞাসহ ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীগণ  উপস্থিত ছিলেন।

 

From- News

Share

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Visit Us On TwitterVisit Us On FacebookVisit Us On Google PlusVisit Us On PinterestVisit Us On LinkedinCheck Our Feed